কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ মে ২০২৪, ০৯:৪৭ পিএম
আপডেট : ১৫ মে ২০২৪, ১০:০৩ পিএম
অনলাইন সংস্করণ

পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে : মির্জা ফখরুল 

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

পশ্চিমা বিশ্ব বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি এমন দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে।

বুধবার (১৫ মে) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যুগপতের শরিক গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) সাথে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে মির্জা ফখরুল বলেন, কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রাখার অংশ হিসেবে ডোনাল্ড লু’র এই সফর। পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে, তারা বাংলাদেশের জনগণের বিপক্ষে নয়। নিজ দেশের স্বার্থেই তারা এ দেশের বর্তমান সরকারের সাথে কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রেখেছে, যা সামরিক সরকারের সময়ও তারা করেছে।

ফখরুল বলেন,

ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সব রকমের অপকৌশল গ্রহণ করেছে। স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করে নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। গোটা রাষ্ট্রকে তারা একদলীয় রাষ্ট্র ব্যবস্থায় নিয়োজিত করছে। দেশের মধ্যে একটা সন্ত্রাস সৃষ্টি করেছে। এ রকম পরিস্থিতিতে তারা উপজেলা নির্বাচন করছে, যা দেশের মানুষ বর্জন করেছে। দেশের মানুষ চায় অবাধ-নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন। নির্দলীয়-নিরপেক্ষ ভোটের মাধ্যমে তাদের মতামত দিতে চায়। দেশের মানুষের অধিকার ও মতামতের প্রতিফলনের জন্য ৬৩টি রাজনৈতিক দল রাজপথে আন্দোলনে আছি। এই সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনিভাবে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে। তবে ইতিহাস বলে, জোর করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না।

বিএনপি মহাসচিব বলেন, স্বৈরাচারী সরকারের নির্যাতনে মানুষের কষ্ট হয়। গুম-খুন, হত্যা-মামলা দিয়ে একটি ভয়ের-ত্রাসের আবহ সৃষ্টি করছে। তারা দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি করছে। সবাই বলে এই সরকার দেশকে একটি মাফিয়া রাষ্ট্রে পরিণত করছে। তারা নির্বাচনের নতুন নতুন কৌশল বের করে। ডামি, নিশিরাতের ভোট করে দেয়। কখনো ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করে দিয়ে ক্ষমতায় যায়। সেজন্য আমরা আবারও সব দলের সাথে বৈঠক করেছি।

বৈঠকে গণফোরামের (মন্টু) সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের; বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারি, কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, জাফর উল্লাহ চৌধুরী ছিলেন। এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুও উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

২৮ মে : নামাজের সময়সূচি

মঙ্গলবার কেমন থাকবে আবহাওয়া?

নির্মাণাধীন ভবনের পিলার পড়ে স্কুলছাত্র নিহত

ঘূর্ণিঝড় রিমাল / বাউফলে ঘরচাপায় বৃদ্ধের মৃত্যু

নাটোরে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রধানমন্ত্রী না ঘুমিয়ে মানুষের কথা ভাবেন : প্রতিমন্ত্রী

স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক

আসামির বিয়ে, পুলিশের খবর নেই

মিল্টনের আশ্রমে প্রশাসক নিয়োগ দিয়েছে সমাজসেবা অধিদপ্তর

মাথা গোঁজার সম্বল হারিয়ে দুশ্চিন্তায় দুর্গতরা

১০

পছন্দের প্রার্থীকে জেতাতে ঘরে ঘরে টাকা বিতরণ

১১

পুলিশ-আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় সাভারে কারখানা দখল

১২

চুয়েটে দুর্যোগসহনীয় শহর নির্মাণবিষয়ক কর্মশালা

১৩

আশুলিয়ায় ৩৯৫ বোতল ফেনসিডিলসহ আটক ২

১৪

খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

১৫

জাল নোট শনাক্তকরণ ও প্রচলন প্রতিরোধে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

১৬

কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করল সাউথইস্ট ব্যাংক

১৭

উচ্চশিক্ষার সকল তথ্য যথাযথভাবে সংরক্ষণের আহ্বান ইউজিসি’র

১৮

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে লন্ডভন্ড হাতিয়া

১৯

পটুয়াখালীতে কুকুরের কামড়ে আহত অর্ধশতাধিক 

২০
X