কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ মে ২০২৪, ০৯:৪৭ পিএম
আপডেট : ১৫ মে ২০২৪, ১০:০৩ পিএম
অনলাইন সংস্করণ

পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে : মির্জা ফখরুল 

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

পশ্চিমা বিশ্ব বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি এমন দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে।

বুধবার (১৫ মে) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যুগপতের শরিক গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) সাথে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে মির্জা ফখরুল বলেন, কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রাখার অংশ হিসেবে ডোনাল্ড লু’র এই সফর। পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে, তারা বাংলাদেশের জনগণের বিপক্ষে নয়। নিজ দেশের স্বার্থেই তারা এ দেশের বর্তমান সরকারের সাথে কূটনৈতিক সম্পর্ক অব্যাহত রেখেছে, যা সামরিক সরকারের সময়ও তারা করেছে।

ফখরুল বলেন,

ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সব রকমের অপকৌশল গ্রহণ করেছে। স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করে নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। গোটা রাষ্ট্রকে তারা একদলীয় রাষ্ট্র ব্যবস্থায় নিয়োজিত করছে। দেশের মধ্যে একটা সন্ত্রাস সৃষ্টি করেছে। এ রকম পরিস্থিতিতে তারা উপজেলা নির্বাচন করছে, যা দেশের মানুষ বর্জন করেছে। দেশের মানুষ চায় অবাধ-নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন। নির্দলীয়-নিরপেক্ষ ভোটের মাধ্যমে তাদের মতামত দিতে চায়। দেশের মানুষের অধিকার ও মতামতের প্রতিফলনের জন্য ৬৩টি রাজনৈতিক দল রাজপথে আন্দোলনে আছি। এই সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনিভাবে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে। তবে ইতিহাস বলে, জোর করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না।

বিএনপি মহাসচিব বলেন, স্বৈরাচারী সরকারের নির্যাতনে মানুষের কষ্ট হয়। গুম-খুন, হত্যা-মামলা দিয়ে একটি ভয়ের-ত্রাসের আবহ সৃষ্টি করছে। তারা দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি করছে। সবাই বলে এই সরকার দেশকে একটি মাফিয়া রাষ্ট্রে পরিণত করছে। তারা নির্বাচনের নতুন নতুন কৌশল বের করে। ডামি, নিশিরাতের ভোট করে দেয়। কখনো ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করে দিয়ে ক্ষমতায় যায়। সেজন্য আমরা আবারও সব দলের সাথে বৈঠক করেছি।

বৈঠকে গণফোরামের (মন্টু) সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের; বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারি, কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, জাফর উল্লাহ চৌধুরী ছিলেন। এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুও উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজবাড়ীতে ভাড়ায়চালিত বাইকারের বিরুদ্ধে যাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

সরবরাহ সচল হওয়ায় স্বস্তি ফিরছে ব্রাহ্মণপাড়ার সবজি বাজারে

আজ কোন এলাকায় কত ঘণ্টা কারফিউ শিথিল

রিয়ালের জার্সিতে কবে মাঠে নামছেন এমবাপ্পে?

স্বেচ্ছায় কারাগারে যাচ্ছেন ফিলিস্তিনি শরণার্থীরা

অলিম্পিকে পদকের লড়াই হবে যে ইভেন্টগুলোতে (২৭ জুলাই)

দক্ষিণ আমেরিকা নিয়ে নতুন ছক সৌদির

রাশিয়ার সাবেক উপ-প্রতিরক্ষা মন্ত্রী গ্রেপ্তার

ইসরায়েল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে?

মানামার বাতাসে দূষণ সবচেয়ে বেশি, ঢাকার পরিস্থিতি কী

১০

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বর্জ্যে দুর্ভোগে ৩ লাখ মানুষ

১১

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

১২

অলিম্পিকে নিষিদ্ধ ছিল যে দেশগুলো

১৩

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১৪

উদ্বোধনীতে অ্যাথলেটদের চেয়ে বেশি উৎফুল্ল বাংলাদেশের কর্তারা

১৫

কুষ্টিয়ায় নাশকতা মামলায় আ.লীগ নেতার ছেলে গ্রেপ্তার

১৬

৬ দিন পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু

১৭

ভেজানো ছোলা খাওয়ার উপকারিতা

১৮

হামলা মামলা ও লাঞ্ছনার শিকার লালমনিরহাটের ৬ সাংবাদিক

১৯

কলেজছাত্রীকে বিবস্ত্র, লজ্জায় আত্মহত্যা

২০
X