স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৭ এএম
আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১২:২৮ পিএম
অনলাইন সংস্করণ

শান্তর ডাকে কি ফিরবেন তামিম?

তামিম ইকবাল (বাঁয়ে) ও নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত
তামিম ইকবাল (বাঁয়ে) ও নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

দেশের জার্সিতে টেস্ট খেলা ছেড়ে দিয়েছিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের আগে ইংলিশ এ অলরাউন্ডারকে আবারও জাতীয় দলে ফিরতে অনুরোধ করেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। অধিনায়কের ডাকে সাড়া দেন মঈন। একইভাবে সাদা বলের অধিনায়ক জস বাটলারের অনুরোধে অবসর ভেঙে ওয়ানডেতে ফিরেছিলেন স্টোকস।

তবে প্রশ্ন হচ্ছে হঠাৎ এ প্রসঙ্গ কেন উঠল? গতকাল সোমবার (১৫ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আবাহনী লিমিটেড-প্রাইম ব্যাংকের ম্যাচের পর মিরপুরের আকাশে-বাতাসে ছড়িয়ে পড়ে একটি গুঞ্জন। আবারও জাতীয় দলে ফিরতে তামিম ইকবালকে অনুরোধ করেছেন বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ শেষে আবাহনীর ড্রেসিংরুমে আসেন তামিম। সে সময় শান্তর সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে। সঙ্গে ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। ধারণা করা হচ্ছে দেশসেরা ওপেনারকে জাতীয় দলে ফেরার অংশ হিসেবে হয় এ আলোচনা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অনেক আগেই অবসর নিয়েছেন তামিম। আর বয়স এবং ফিটনেসের জন্য টেস্ট খেলতে আগ্রহী নন তিনি। তবে বিসিবি চাইছে অন্তত ওয়ানডে খেলুক তামিম। ওপেনার লিটন দাসের ফর্মহীনতা দলে তার গুরুত্ব বাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় তামিমের সঙ্গে কথা বলেন শান্ত।

২২ এপ্রিল ঢাকায় ফিরবেন চন্ডিকা হাথুরুসিংহে। এরপরই তামিমের বিষয়ে প্রধান কোচের সঙ্গে কথা বলবে বিসিবি। তার আগে বা পরে দেশসেরা ওপেনারের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের।

কারণ জাতীয় দলে ফিরতে তামিমের অন্যতম শর্ত কোচিং স্টাফ ও দলের ক্রিকেটার সম্মান। শান্ত জানিয়েছেন সাবেক অধিনায়ককে বরণ করে নিতে প্রস্তুত জাতীয় দলের ক্রিকেটাররা। তবে গণমাধ্যমে তামিমের সঙ্গে আলাপের বিষয়বস্তু এগিয়ে যান শান্ত। বলেন, সেটা তার এবং তামিমের মধ্যেই থাক।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের ডাকে সাড়া দেন মঈন আলী। আর ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়ক জস বাটলারের ডাকে সাড়া দিয়ে বিশ্বকাপে খেলেন স্টোকস। এখন প্রশ্ন হচ্ছে শান্তর ডাকে কি সাড়া দেবেন তামিম?

নাকি ঘরোয়া ক্রিকেটে খেলে, একটু যাচাই করে নেবেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অবস্থায় আছেন কিনা! অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে তামিমকেই। এর আগে হয়তো নিজেকে একটু যাচাই করে নেবেন। ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট শেষে ফিটনেস নিয়ে কাজ করবেন দেশের জার্সিতে সর্বোচ্চ রান সংগ্রাহক। বোঝার চেষ্টা করবেন, তার শরীর আন্তর্জাতিক ক্রিকেটের ধকল নিতে কতটুকু প্রস্তুত!

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উত্তর কোরিয়ায় কোথায় থাকছেন পুতিন?

মন্তিয়েলের সেই পেনাল্টির সময় মেসি কি ভাবছিলেন?

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

মেসির মন্তব্য / নেইমারকে ছাড়াই কোপা জেতার ক্ষমতা রয়েছে ব্রাজিলের

এসএসসি পাসে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদে নিয়োগ বিজ্ঞপ্তি

নওগাঁয় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হবে পাকিস্তানেও

এক অর্ধশতকে র‌্যাঙ্কিংয়ে উন্নতি সাকিবের

ইউজিসি সদস্য হিসেবে অধ্যাপক জাকির হোসেনের যোগদান 

পাহাড়ধসের ঝুঁকিতে দেড় সহস্রাধিক রোহিঙ্গা পরিবার

১০

৩৩৮ পদে বাংলাদেশ রেলওয়েতে বড় নিয়োগ

১১

চীনকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

১২

৪৮ ঘণ্টা পার হলেও এখনো অপসারণ হয়নি কোরবানির বর্জ্য 

১৩

একদিন পর শুরু কোপা, যা জানা প্রয়োজন

১৪

মৌলভীবাজারে ভয়াবহ বন্যায় পানিবন্দি অর্ধলাখ মানুষ দিশাহারা

১৫

তেজগাঁওয়ে জমি পেয়েছি, ট্রাক স্ট্যান্ড শিগগিরই : মেয়র আতিক

১৬

হারিসের সঙ্গে তর্কে জড়ানো সেই ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ!

১৭

৯৯৯ নম্বরে ফোন, কার্নিশে আটকে পড়া কিশোরী উদ্ধার

১৮

সাইবার ক্রাইমে যাচ্ছেন রাজস্বের সেই মতিউর

১৯

তিস্তার পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত

২০
X