মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৭ এএম
আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১২:২৮ পিএম
অনলাইন সংস্করণ

শান্তর ডাকে কি ফিরবেন তামিম?

তামিম ইকবাল (বাঁয়ে) ও নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত
তামিম ইকবাল (বাঁয়ে) ও নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

দেশের জার্সিতে টেস্ট খেলা ছেড়ে দিয়েছিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের আগে ইংলিশ এ অলরাউন্ডারকে আবারও জাতীয় দলে ফিরতে অনুরোধ করেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। অধিনায়কের ডাকে সাড়া দেন মঈন। একইভাবে সাদা বলের অধিনায়ক জস বাটলারের অনুরোধে অবসর ভেঙে ওয়ানডেতে ফিরেছিলেন স্টোকস।

তবে প্রশ্ন হচ্ছে হঠাৎ এ প্রসঙ্গ কেন উঠল? গতকাল সোমবার (১৫ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আবাহনী লিমিটেড-প্রাইম ব্যাংকের ম্যাচের পর মিরপুরের আকাশে-বাতাসে ছড়িয়ে পড়ে একটি গুঞ্জন। আবারও জাতীয় দলে ফিরতে তামিম ইকবালকে অনুরোধ করেছেন বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ শেষে আবাহনীর ড্রেসিংরুমে আসেন তামিম। সে সময় শান্তর সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে। সঙ্গে ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। ধারণা করা হচ্ছে দেশসেরা ওপেনারকে জাতীয় দলে ফেরার অংশ হিসেবে হয় এ আলোচনা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অনেক আগেই অবসর নিয়েছেন তামিম। আর বয়স এবং ফিটনেসের জন্য টেস্ট খেলতে আগ্রহী নন তিনি। তবে বিসিবি চাইছে অন্তত ওয়ানডে খেলুক তামিম। ওপেনার লিটন দাসের ফর্মহীনতা দলে তার গুরুত্ব বাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় তামিমের সঙ্গে কথা বলেন শান্ত।

২২ এপ্রিল ঢাকায় ফিরবেন চন্ডিকা হাথুরুসিংহে। এরপরই তামিমের বিষয়ে প্রধান কোচের সঙ্গে কথা বলবে বিসিবি। তার আগে বা পরে দেশসেরা ওপেনারের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের।

কারণ জাতীয় দলে ফিরতে তামিমের অন্যতম শর্ত কোচিং স্টাফ ও দলের ক্রিকেটার সম্মান। শান্ত জানিয়েছেন সাবেক অধিনায়ককে বরণ করে নিতে প্রস্তুত জাতীয় দলের ক্রিকেটাররা। তবে গণমাধ্যমে তামিমের সঙ্গে আলাপের বিষয়বস্তু এগিয়ে যান শান্ত। বলেন, সেটা তার এবং তামিমের মধ্যেই থাক।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের ডাকে সাড়া দেন মঈন আলী। আর ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়ক জস বাটলারের ডাকে সাড়া দিয়ে বিশ্বকাপে খেলেন স্টোকস। এখন প্রশ্ন হচ্ছে শান্তর ডাকে কি সাড়া দেবেন তামিম?

নাকি ঘরোয়া ক্রিকেটে খেলে, একটু যাচাই করে নেবেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অবস্থায় আছেন কিনা! অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে তামিমকেই। এর আগে হয়তো নিজেকে একটু যাচাই করে নেবেন। ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট শেষে ফিটনেস নিয়ে কাজ করবেন দেশের জার্সিতে সর্বোচ্চ রান সংগ্রাহক। বোঝার চেষ্টা করবেন, তার শরীর আন্তর্জাতিক ক্রিকেটের ধকল নিতে কতটুকু প্রস্তুত!

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মেয়ের শ্বশুর বাড়ি থেকে ফেরার পথে প্রাণ গেল বৃদ্ধার

স্কুল থেকে ফেরার পথে শিশুকে ধর্ষণের পর হত্যা

হাসপাতালে অজ্ঞাত নারীর লাশ, বিপাকে কর্তৃপক্ষ

ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

তীব্র তাপদাহে বিদ্যুৎ বিভাগের নির্দেশনা

ভয়াল ২৯ এপ্রিলের স্মরণে ঢাকাস্থ কক্সবাজার সমিতি

মালবাহী ট্রেনের ধাক্কায় ইঞ্জিনিয়ারের মৃত্যু

মঙ্গলবার কেমন থাকবে আবহাওয়া?

সন্তান প্রসব করাতে গিয়ে নারীর জরায়ু কাটার অভিযোগ

রাজবাড়ীতে বিদ্যুৎস্পর্শে একজনের মৃত্যু

১০

বঙ্গবন্ধু মে দিবসকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করেন

১১

পাবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

১২

বাজারে গিগাবাইটের এআই পরিচালিত ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ

১৩

চিকিৎসা শেষে পথেই প্রাণ গেল ৪ জনের

১৪

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় কলেজছাত্র নিহত

১৫

উপজেলা নির্বাচনে আ.লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১৬

এআইইউবিতে সিএস ফেস্ট

১৭

৩ সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে সাইবার মামলা

১৮

উচ্চ শিক্ষায় ফিলিস্তিনের নারী শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে আইইউবিএটি

১৯

দেশ এখন ভয়াবহ সংকটে রয়েছে : গণঅধিকার পরিষদ

২০
*/ ?>
X